সংবাদ শিরোনাম

ব্রেকিং নিউজ

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত, পাসের হার ৬৯.৬০ শতাংশ,,,, বরিশালে পাসের হার ৭০.০৬ শতাংশ

সময়

পরিচিতি/ইতিহাস

  • হাজী হামেজ উদ্দীন মৃধা কলেজ পটুয়াখালী জেলা থানার অন্তর্গত টাউন জৈনকাটী, অবস্থিত । ইহা ২০০০ ইং সনে অত্র এলাকার শিক্ষিত, চাকুরীজীবি, ব্যবসায়ী ও খেটে খাওয়া সাধারন মানুষের অক্লান্ত পরিশ্্রমের সাহায্য ও সহযোগীতার বদৌলতে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রষ্ঠিত হয়েছে। এ বিদ্যালয়ের সবচেয়ে বেশী যার অবদান তিনি মরহুম ছাকেদ আলী মেম্বার সাহেব। তাঁহার একনিষ্ঠ, বাস্তব, চিন্তাচেতনা ও অসীম অর্থের যোগানের প্রেক্ষিতে এ অজেয় পারাগায়ে গরিব অসহায় ছেলে মেয়ের পড়া লেখার সুব্যবস্থা করার সুবর্ন সুযোগ হয়েছে ।

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুদান ও কলেজের অর্থায়নে প্রতিষ্ঠানটির অবকাঠামো অনেক প্রশংসার দাবিদার । ২০১৫ ইং সন হতে শিক্ষা প্রতিষ্ঠানটি এইচ, এস, সি, বিজ্ঞান, মানবিক, বানিজ্য শাখায় ভর্তি করার সুদূর প্রসারী পদক্ষেপ নেওয়ার নিমিত্তে প্রতিষ্ঠানটি অনেক ছাত্রছাত্রী ভর্তি  করতে সক্ষম হয়। শিক্ষাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষ পরম করুনাময় আল্লাহ তায়ালার নিকট প্রতিষ্ঠানের সার্বিক সুখ্যাতি, উন্নতি, সমৃদ্ধি কামনা করছি “আমিন”।

    ‘ভিশন ২০২১’ এর আওতায় ডিজিটাল বাংলাদেশ গড়ার সফল বাস্তবায়নের অংশ হিসাবে নিজস্ব ওয়েব সাইট চালু করাতে আমি আনন্দিত। এই ওয়েব সাইট চালুর মাধ্যমে অত্র কলেজ এখন ডিজিটাল বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগে অন্তর্ভূক্ত হবে। বিশ্বায়ন ও তথ্য যোগাযোগের অভূতপূর্ব উন্নতির এই যুগে কলেজের সাথে সম্পৃক্ত সকলে এবং অন্যান্য সকলের কলেজ সম্পর্কীত প্রয়োজনীয় তথ্য মূর্হুতে ঘরে বসেই পেতে পারে তার জন্যই আমাদের এই প্রয়াস।

    আশা করি সকলেই এই ওয়েব সাইটটি থেকে উপকৃত হবে। বিশেষ করে তরুন প্রজন্মকে তথ্য ও প্রযুক্তি ব্যবহার ও জ্ঞানার্জনে অধিকতর আগ্রহী করে তুলবে বলে প্রত্যাশা করি। কলেজের ওয়েবসাইট তৈরী ও তা তথ্য সমৃদ্ধ করার কাজে যারা মেধা ও শ্রম দিয়েছেন তাদেরকে অসংখ্যক ধন্যবাদ। ওয়েব সাইটটি সবার প্রত্যাশা পূরণ করুক এই আশাবাদ রাখছি।